লাফ দিতে কারখানার ছাদে উঠেছিলেন শ্রমিক হেলাল

লাফ দিতে কারখানার ছাদে উঠেছিলেন শ্রমিক হেলাল

সাভারের একটি পোশাক কারখানার ১০ তলা ভবনের ছাদে উঠে আত্মহত্যার চেষ্টা করছিলেন শ্রমিক হেলাল বিশ্বাস (২৩)। তবে ঠিক সময়ে এসে তাকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। উদ্ধারের পর তাকে কারখানা কর্তৃপক্ষের কাছে তুলে দেওয়া হয়।

সোমবার (২০ মার্চ) দুপুর ২টার দিকে সাভারের হেমায়েতপুর এলাকার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন একেএইচ টাওয়ার নামে একটি পোশাক কারখানা ভবনের ছাদে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টা করা হেলাল বিশ্বাস নড়াইল জেলার কালিয়া থানার মহাজন গ্রামের ফারুক বিশ্বাসের ছেলে। তিনি একেএইচ গ্রুপে অপারেটর হিসেবে কাজ করছেন।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলাম বলেন, দুপুর ২টার দিকে আমরা খবর পাই যে, এক শ্রমিক একটি ১০ তলা ভবনের ছাদে উঠে আত্মহত্যার চেষ্টা করছে। আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তাকে স্বাভাবিকভাবে বুঝিয়ে নামানোর চেষ্টা করি। কারখানা কর্তৃপক্ষসহ আমরা প্রায় আধাঘণ্টা তাকে বোঝানোর পর অক্ষত নামিয়ে আনতে সক্ষম হই।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ওই যুবকের সঙ্গে কথা বলে জানা গেছে তিনি কিছুদিন আগে বিয়ে করেছেন। কিন্তু তাদের ডিভোর্স হয়ে গেছে। এ কারণে তিনি মানসিক চাপে ছিলেন। তাই আত্মহত্যা করার জন্য ১০ তলা ভবনের ছাদে উঠেছিলেন। পরে আমরা ঘটনাস্থলে পৌঁছে তাকে বুঝিয়ে নামাতে সক্ষম হই।

এ ব্যাপারে ওই কারখানার অ্যাডমিন ম্যানেজার হুমায়ুন কবির বলেন, এক শ্রমিক আমাদের কারখানার ১০ তলা ভবনের ছাদে উঠেছিলেন আত্মহত্যার জন্য। শ্বাসরুদ্ধকর পরিস্থিতি ছিল। এছাড়া তার বউ চলে গেছে। শ্বশুরবাড়ি থেকে বউকে আসতে দিচ্ছে না। কীভাবে একজনের জীবন বাঁচানো যায় আমরা সেই চেষ্টা করেছি। বর্তমানে ওই শ্রমিক কারখানায় কাজ করছেন। এছাড়া থানা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছে।

আপনি আরও পড়তে পারেন